প্রকাশিত: ১৩/১২/২০১৮ ৪:০৭ এএম , আপডেট: ১৩/১২/২০১৮ ৪:০৮ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
মানুষের চিকিৎসা সেবা ২৪ ঘন্টা বন্ধ রেখেই একটি আন্তর্জাতিক সেবা সংস্থা (এনজিও) নেচে-গেয়ে আনন্দ-ফুর্তিতে মেতেছে। আন্তর্জাতিক এই এনজিওটির নাচ-গানে অংশ নিতে কক্সবাজার এসেছেন আলোচিত বিএনপি নেতা এবং শিল্পী মনির খানও। কক্সবাজার সাগর পাড়ের একটি বিলাস বহুল হোটেলের সুইমিং পুল চত্বরে গতকাল বুধবার রাতের নাচ-গানের এই রজনী পার হয়েছে।
১৯৩২ সালে প্রতিষ্টা লাভ নিয়ে আন্তর্জাতিক এই এনজিওটির কর্মীদের কতইনা গর্ব। সেই এনজিওটিই কিনা গতকাল বুধবার সকাল ৮ টা থেকে আজ বৃহষ্পতিবার সকাল ৮টা পর্যন্ত স্বাস্থ্য সেবা কেন্দ্র বন্ধ করে দিয়েছে। এমন একটি আন্তর্জাতিক এনজিও’র এরকম অমানবিক কর্মকান্ড নিয়ে অবাক হয়েছেন সুশীল সমাজের অনেকেই।
বন্ধ রাখা স্বাস্থ্য কেন্দ্রটিও কক্সবাজারের টেকনাফের শামলাপুর রোহিঙ্গা শিবির এবং উনচিপ্রাং রোহিঙ্গা শিবিরের। সেবা কেন্দ্র দুটি ছিল ইতালী ভিত্তিক মোয়াশ নামের আরেক আন্তর্জাতিক এনজিওর। কিন্তু অনুমোদন সংক্রান্ত জটিলতা নিয়ে গেল মাসে মোয়াশ তাদের কার্যক্রম গুটিয়ে নেয়। তাও গুটিয়ে নেয়ার আগে চুক্তিবদ্ধ হয়ে হস্তান্তর করে দেয় ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি) নামের আরেকটি আন্তর্জাতিক এনজিওর কাছে।
দুই রোহিঙ্গা শিবিরের স্বাস্থ্য সেবা কেন্দ্র দু’টি রোহিঙ্গা এবং স্থানীয়দের চিকিৎসা সেবায় ২৪ ঘন্টা সার্ভিস দেয়ার কথা বলে হস্তান্তর করা হয়। মোয়াশ কর্মরত থাকাকালীন এক ঘন্টার জন্যও কেন্দ্র দু’িট বন্ধ রাখা হয়নি। কিন্তু আইআরসি আকস্মিক এক সিদ্ধান্ত নিয়ে গতকাল বুধবার সকাল থেকে সংস্থাটির সকল কর্মীদের বিনোদন উপলক্ষে ২৪ ঘন্টা সেবা কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।
এ বিষয়ে গতকাল বুধবার রাতে ২৩ নম্বর শামলাপুর রোহিঙ্গা শিবিরের সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (সিআইসি) উপ সচিব আবদুর রহমান জানিয়েছেন-‘আইআরসি আকস্মিক একটি ম্যাসেজ দিয়ে আমাকেও জানিয়েছে তাদের সেবা কেন্দ্র বন্ধ রাখার কথা। সংস্থাটি বলেছে তাদের সকল কর্মীরা জানি কি একটি কাজে মিলিত হতে যাচ্ছে।’
এদিকে গতকাল বুধবার রাতে কক্সবাজার সাগর পাড়ের একটি বিলাসবহুল হোটেলের সুইমিংপুল চত্বরে গিয়ে দেখা গেছে, সেবা কেন্দ্র বন্ধ করে আসা সংস্থাটির নারী-পুরুষ কর্মীরা রাতে গাইছে এবং নাচা-নাচি করছে। সেখানেই জানা গেল-আনন্দ অনুষ্টানে যোগ দিতে এসেছেন বিএনপি নেতা শিল্পী মনির খানও। প্রসঙ্গত শিল্পী মনির খান আসন্ন সংসদ নির্বাচনে প্রার্থী হতে চেয়েছিলেন বিএনপি থেকে। বিএনপি থেকে দলীয় মনোনয়ন না পেয়ে এই শিল্পী দল থেকে পদত্যাগও করেছেন। সুত্র: দেশ বিদেশ

পাঠকের মতামত

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...